| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব গাজ্জায় ইসরাইলের বর্বরতায় শহীদ ১৬ হাজার ৪৮০ ফিলিস্তিনি শিশু


গাজ্জায় ইসরাইলের বর্বরতায় শহীদ ১৬ হাজার ৪৮০ ফিলিস্তিনি শিশু


রহমত নিউজ     20 August, 2024     01:27 PM    


ফিলিস্তিনের অবরুদ্ধ গাজ্জা ভূখণ্ডে অবিরাম নৃশংস হামলা চালিয়ে যাচ্ছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। টানা দশ মাসেরও বেশি সময় ধরে চালানো এই আগ্রাসনে এখন পর্যন্ত শহীদ হয়েছেন ৪০ হাজারেরও বেশি ফিলিস্তিনি।

দখলদার ইসরাইলী বাহিনীর এই হামলায় শহীদদের মধ্যে শিশুর সংখ্যাই ১৬ হাজার ৪০০ জনের বেশি। এমন তথ্যই জানিয়েছে গাজ্জায় সরকারি মিডিয়া অফিস।

সোমবার (১৯ আগস্ট) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের ৭ অক্টোবর থেকে গাজ্জা উপত্যকায় ইসরাইলী হামলায় অন্তত ১৬ হাজার ৪৮০ ফিলিস্তিনি শিশু শহীদ হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ সোমবার জানিয়েছে।

গাজ্জার সরকারি মিডিয়া অফিসের প্রধান ইসমাঈল থাওয়াবতেহ আনাদোলুকে বলেছেন, গাজ্জা উপত্যকায় ইসরাইলের কঠোর অবরোধের মধ্যে অপুষ্টি ও পানিশূন্যতায় ৩৫ ফিলিস্তিনি শহীদ হয়েছে।

তিনি সতর্ক করে বলেন, গাজ্জায় খাদ্য সরবরাহে ইসরাইলী নিষেধাজ্ঞার কারণে খাদ্যের অভাব এবং অপুষ্টির মধ্যে গাজ্জায় অন্তত ৩৫০০ শিশু মৃত্যুর ঝুঁকির সম্মুখীন হয়েছে।

থাওয়াবতেহ বলেন, গত বছরের ৭ অক্টোবর থেকে ১৭ হাজারেরও বেশি শিশু তাদের বাবা-মাকে হারিয়েছে বা তাদের মধ্যে অন্তত একজনকে হারিয়েছে।

এছাড়া গত কয়েক মাস ধরে আন্তর্জাতিক এবং জাতিসংঘের সংস্থাগুলো গাজ্জায় ইসরাইলের ধ্বংসাত্মক আক্রমণের কারণে ফিলিস্তিনি শিশুদের ওপর নেতিবাচক মানসিক প্রভাব সম্পর্কে সতর্ক করে চলেছে।